1. admin@dashani24.com : admin :
  2. alamgirhosen3002@gmail.com : Alamgir Hosen : Alamgir Hosen
  3. a01944785689@gmail.com : Most. Khadiza Akter : Most. Khadiza Akter
  4. afzalhossain.bokshi13@gmail.com : Md Haurn Or Rashid : Md Haurn Or Rashid
  5. liton@gmail.com : Md. Liton Islam : Md. Liton Islam
  6. lalsobujbban24@gmail.com : Md. Shahidul Islam : Md. Shahidul Islam
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
আজ কামালপুর মুক্ত দিবস ইএসডিও’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান এর জন্মদিন পালন নাগরপুরে খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ে প্রশিক্ষণ ও সনদ বিতরণ  ঝিনাইগাতীতে ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা তীব্র তাপদাহে পথচারীদের মাঝে শরবত বিতরণ শেরপুরে মহান ১ লা মে দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা মান্দায় জমি সংক্রান্ত বিরোধে এক অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসারসহ আহত ৩ পীরগঞ্জে সেন্ট ম্যাথিউস ইন্টারন্যাশনাল ইংলিশ মিডিয়াম স্কুলে অ্যালামনাই এসোসিয়েশ সেমিনা ২০২৪ অনুষ্ঠিত!!  নানা আয়োজনে রুহিয়ায় আন্তর্জাতিক মে দিবস পালিত ‘ডেডবডি’র অভিনব প্রচারণায় ওমর সানী শেরপুরে পুড়ছে গারো পাহাড়ের সবুজ বন হুমকিতে পরিবেশ ও বন্যপ্রাণী

হালুয়াঘাট চুরি যাওয়া ল্যাপটপ উদ্ধার, গ্রেফতার-৫

  • আপডেট সময় : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩
  • ৪০ বার পঠিত

বিশেষ প্রতিনিধি: ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ছাতুগাঁও ডিজিটাল ডাকঘরের কম্পিউটার সেন্টার থেকে চুরি যাওয়া পাঁচটি ল্যাপটপ উদ্ধার করেছে হালুয়াঘাট থানা পুলিশ। এ ঘটনায় জড়িত পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, হালুয়াঘাট উপজেলার জুগলী ইউনিয়নের ছাতুগাঁও এলাকার মৃত আমান উল্লাহর ছেলে মিজানুর রহমান, একই ইউনিয়নের বটগাছিয়াকান্দা এলাকার আবদুল হকের ছেলে চঞ্চল মিয়া ওরফে হৃদয়, কনডল এলাকার মৃত আবুল হোসেন ছেলে আবু কাওছার, উপজেলার ধারা ইউনিয়নের মাঝিয়াল এলাকার মৃত রফিক মিয়ার ছেলে মাসুদ মিয়া ও গাজীপুরের সালনা এলাকার সাইদুর রহমানের ছেলে হাসান মিয়া ।

আজ বুধবার বেলা ১১ ঘটিকায় এক প্রেস ব্রিফিং এ এসব তথ্য জানান হালুয়াঘাট সার্কেল সহকারী পুলিশ সুপার সাগর সরকার। এসময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাহাবুবুল হক, পুলিশ পরিদর্শক তদন্ত মোঃ আবুল হাসেম উপস্থিত ছিলেন।

এসময় জানানো হয় , দীর্ঘদিন ধরে হালুয়াঘাট উপজেলা ডিজিটাল ডাকঘরের অধিনে ডাকবিভাগের কার্যক্রমের পাশাপাশি ছাত্র/ছাত্রীদের বিভিন্ন মেয়াদে কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করে আসছে ছাতুগাঁও ডিজিটাল ডাকঘরটি। প্রতিদিনের মতো গত ৪ ডিসেম্বর বিকেলে প্রশিক্ষণ কার্যক্রম শেষে কক্ষের সকল তালা বন্ধ করে বাড়ি চলে যান সেন্টারের উদ্যেক্তা বেনজির সুলতানা।

পরের দিন স্থানীয় বাজার ব্যবসায়ীর ফোন পেয়ে জানতে পারেন সেন্টার থেকে কম্পিউটার সহ অন্যান্য জিনিসপত্র চুরি হওয়ার খবর। তাৎক্ষণিক হালুয়াঘাট থানায় লিখিত অভিযোগের পেক্ষিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে প্রযুক্তিগত তদন্ত শুরু করে পুলিশ। ১৮ ডিসেম্বর রাতে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার নাগলা এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন হিসাবে মিজান ও চঞ্চল নামে দুজনকে আটক করে ।

পরে প্রাথমিক জিঙ্গাসাবাদে তাঁরা ডিজিটাল ডাকঘরের চুরির ঘটনা স্বীকার করে। এমনকি এই ঘটনায় আরো তিনজন জরিত থাকার কথাও স্বীকার করেন। পরে চোর চক্রের বাকী সদ্যদের গ্রেফতার ও চুরির মালামাল উদ্ধারের জন্য তাদের দেওয়া তথ্য মতে মঙ্গলবার গাজীপুরের সালনা,টঙ্গী, উত্তারা এলাকায় অভিযান চালিয়ে মাসুদ ও কাউসারকে গ্রেফতার করা হয়। একই সাথে তাদের দেখানো মতে চুরিকৃত

পাঁচটি ল্যাপটপ, একটি চার্জার, একটি স্ক্যানার, একটি আইপিএস উদ্ধার করা হয়।
ব্রিফিং এ আরো জানানো হয়। এই চোরচক্র একটি সংবদ্ধ চোর চক্র। তাঁরা ঢাকা থেকে এসে হালুয়াঘাটে চোরি করে আবার ঢাকায় চলে যায়। এদের মধ্যে মাসুদ মিয়া চোরচক্রের মূল হোতা। তার বিরোদ্ধে চারটি গ্রেফতারি পরোয়ানা রয়েছে তার মধ্যে ১ টি মামলায় সে ১ বছরের সাজাপ্রাপ্ত । এছাড়া তার নামে দর্শন ও মাদক মামলায় গ্রেফতারী পরোয়ানা রয়েছে তার বিরোদ্ধে।

ছাতুগাঁও ডিজিটাল ডাকঘরের পোস্ট মাস্টার লিয়াকত আলী বলেন, গত চার তারিখে চুরি হয়। এর পর থেকে পুলিশ অভিযান অব্যহত রাখে। স্বল্প সময়ে মধ্যে চোরচক্র সহ ল্যাপটপ উদ্ধার করায় পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এসময় পুলিশ পরির্দশক (তদন্ত) মোঃ আবুল হাসেম বলেন, এই চোরচক্র একটি সংবদ্ধ চোরচক্র। এ ঘটনায় পাচঁজনকে গ্রেফতার করে আজ বিকেলে আদালতে পাঠানো হয়েছে। জড়িত আরো একজন আসামীকে গ্রেফতারের চেষ্ঠা চলছে। আইনি প্রক্রিয়া শেষে উদ্ধারকৃত মালামাল হস্তান্তর করা হয়েছে।

সৌদিতে ক্লিনার পদে নিয়োগ বিজ্ঞপ্তি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dashani 24
Theme Customized By Shakil IT Park