1. admin@dashani24.com : admin :
  2. alamgirhosen3002@gmail.com : Alamgir Hosen : Alamgir Hosen
  3. a01944785689@gmail.com : Most. Khadiza Akter : Most. Khadiza Akter
  4. afzalhossain.bokshi13@gmail.com : Md Haurn Or Rashid : Md Haurn Or Rashid
  5. liton@gmail.com : Md. Liton Islam : Md. Liton Islam
  6. lalsobujbban24@gmail.com : Md. Shahidul Islam : Md. Shahidul Islam
বুধবার, ১৫ মে ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
শিরোনাম :
আজ কামালপুর মুক্ত দিবস হালুয়াঘাট বোরো ধান ও চাল সংগ্রহ শুরু রুহিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ  ফুলগাজীর মুন্সীরহাট বাজারের মেইন রোডের দীর্ঘ দিনের যানযট সমস্যা ও অবৈধ রেলওয়ে স্থাপনা উচ্ছেদের উদ্যোগ নিয়ে চমক দেখালেন  উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান হারুন মজুমদার  জনতা ব্যাংক পিএলসি. সতীহাট শাখা,নওগাঁ’র গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ময়মনসিংহ রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল শেরপুর সদর সার্কেল মোঃ সাইদুর রহমান ফুলগাজীর মুন্সীরহাট বাজারের মেইন রোডের দীর্ঘ দিনের যানযট সমস্যা ও অবৈধ রেলওয়ে স্থাপনা উচ্ছেদের উদ্যোগ নিয়ে চমক দেখালেন উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান হারুন মজুমদার পিপিইপিপি-ইইউ প্রকল্পের  স্কুল ভিত্তিক কিশোরী ক্লাবকে সক্রিয়করন নাগরপুরে বিয়ে না দেওয়ায় অভিমানে ছেলের আত্মহত্যা  শেরপুরে প্রায় এক কোটি টাকার ভারতীয় চিনি আটক  জামালপুরে জেলা পরিষদের সাবেক চেয়ারম্যানের রাস্তার নামফলক ভাংচুর

পূণরায় চালু হলো উত্তরবঙ্গের জনপ্রিয় ট্রেন রামসাগর এক্সপ্রেস

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ১৮১ বার পঠিত

আল কাদরি কিবরিয়া সবুজ, স্টাফ রিপোর্টার:

দীর্ঘ প্রায় এক যুগ বন্ধ থাকার পর আবারও চালু হলো বোনারপাড়া-পঞ্চগড় রোডে রামসাগর এক্সপ্রেস ট্রেন।

আগামীকাল বুধবার (৩০ আগষ্ট) থেকে ট্রেনটি এই রুটে নিয়মিত চলাচল করবে।

মঙ্গলবার (২৯ আগস্ট) সকালে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া রেল স্টেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ট্রেনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্য শুরুর পূর্বে ১৯৭৫এর ১৫ আগস্ট জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সহ বর্বরোচিত হামলায় নিহত সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বলেন, দীর্ঘ প্রায় ১২ বৎসর পূর্বে বিভিন্ন সমস্যার কারনে বোনারপাড়া-দিনাজপুর রুটে চলাচলকারী রামসাগর ট্রেনটি ২০১০ সালের নভেম্বর মাসে চালু হবার পর মাত্র ২ বছরের মাথায় বন্ধ হয়ে গিয়েছিলো।

এর ফলে এই ট্রেনটি ব্যবহার করে চলাচলকারী যাত্রীরা সমস্যায় পড়ে যায়। ট্রেনটি বন্ধ হওয়ার পরে আপনাদের বহু আন্দোলনের ফসল হিসেবে আজ এই ট্রেনটি পূনরায় চলাচলে উদ্বোধন করা সম্ভব হলো।

সাঘাটা উপজেলা আওয়ামী লীগ সভাপতি এড. এস. এম সামশীল আরেফিন (টিটু’র) সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক বোনারপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাসিরুল আলম স্বপনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধ সদর আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি এমপি,

সাঘাটা-ফুলছড়ি গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন এমপি, গাইবান্ধা-৩ পলাশবাড়ী-সাদুল্লাপুর আসনের এমপি এ্যাড. উম্মে কুলছুম স্মৃতি, ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। এই সরকার কৃষি ব্যবস্থাকে যান্ত্রিক কৃষি ব্যবস্থায় উন্নতিকরণ করেছেন।

এই দেশের মানুষকে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করতে নিরলশ ভাবে কাজ করে যাচ্ছেন।

এই দেশের অবহেলিত নারী সমাজের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছেন। গর্ভবতী মহিলাদের ভাতা প্রদান, প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত বিনা বেতনে মেয়েদের শিক্ষা ব্যবস্থা করেছেন।

রেলমন্ত্রী আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রেলমন্ত্রণালয়’কে পৃথক মন্ত্রণালয় ঘোষনা করে রেল বিভাগকে উন্নত করতে কাজ করে যাচ্ছন। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরের ৮ জেলার প্রতি বিশেষ নজর দিয়েছেন। তিনি এই অঞ্চলের মানুষের সমস্যা সমাধানে নিজে কাজ যাচ্ছেন।

আলোচনা সভা শেষে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনসহ আমন্ত্রিত অতিথিগণ ফিতা কেটে বন্ধ থাকা রামসাগর ট্রেনটি পূনরায় চলাচলের শুভ উদ্বোধন ঘোষনা করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১২ সালের ২৪ আগস্ট হঠাৎ বন্ধ হয়ে যায় রামসাগর এক্সপ্রেস ট্রেন চলাচল। এতো বছর পর ট্রেনটি পুনরায় চালু হওয়ার খবরে খুশি গাইবান্ধা জেলা ছাড়াও রংপুর ও দিনাজপুরসহ কয়েক জেলার মানুষ।

ট্রেনটি চালু হলে একদিকে প্রসার ঘটবে এই অঞ্চলের ব্যবসা বাণিজ্যের অপরদিকে ভোগান্তি কমে চলাচল সহজ হবে ট্রেন যাত্রীদের।

আরও পড়ুন জাতীয় শোক দিবস উপলক্ষে ইউকেবিডি টিভির সমাপনী অনুষ্ঠান “শোকার্ত হৃদয়ের শ্রদ্ধা” সফলভাবে সম্পন্ন

সৌদিতে ক্লিনার পদে নিয়োগ বিজ্ঞপ্তি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dashani 24
Theme Customized By Shakil IT Park