1. admin@dashani24.com : admin :
  2. alamgirhosen3002@gmail.com : Alamgir Hosen : Alamgir Hosen
  3. a01944785689@gmail.com : Most. Khadiza Akter : Most. Khadiza Akter
  4. afzalhossain.bokshi13@gmail.com : Md Haurn Or Rashid : Md Haurn Or Rashid
  5. liton@gmail.com : Md. Liton Islam : Md. Liton Islam
  6. lalsobujbban24@gmail.com : Md. Shahidul Islam : Md. Shahidul Islam
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আজ কামালপুর মুক্ত দিবস বকশীগঞ্জে কোটা বিরোধী আন্দোলনে পুলিশের গুলিতে নিহতের প্রতিবাদে গায়েবানা জানাজা ও বিক্ষোভ মিছিল ঝিনাইগাতী সদর বাজারে ৩ হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা মোবাইল কোর্টে জামালপুরে কিশোরী ধর্ষণ মামলা আসামি র‍্যাবের হাতে গ্রেপ্তার  ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জে ২০ শয্যা ডায়াবেটিস অ্যান্ড জেনারেল হাসপাতাল উদ্বোধন শেষে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বকশীগঞ্জে বিট পুলিশিং ও জনসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত  ইসলামপুর বেলগাছা ইউনিয়নে FAO গো- খাদ্য ও সাইলো ড্রাম বিতরণ ঝিনাইগাতী সদর ইউপি চেয়ারম্যান শাহাদৎ হোসেনের বিরুদ্ধে একটি চক্র অপ-প্রচারে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয়ের ফুটবল ফাইনাল খেলা বকশীগঞ্জে নিলক্ষিয়া ইউপি উপ নির্বাচন লিচু’র প্রতীক অটো রিক্সা  

বাবু-নাসিরের নেতৃত্বে ১৭ মাসে নকলা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আশাতীত সাফল্য

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩
  • ১০৬ বার পঠিত

মোহাম্মদ দুদু মল্লিক শেরপুর প্রতিনিধি:

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নকলা উপজেলা শাখার সভাপতি মোশাররফ হোসেন সরকার বাবু ও সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন-এর নেতৃত্বে মাত্র ১৭ মাসের ব্যবধানে রেকর্ড পরিমাণ সফলতা সকলকে তাক লাগিয়ে দিয়েছে।

২০২২ সালের ১৫ ফেব্রুয়ারি কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ-এঁর সাক্ষরিত এক নোটিশ মোতাবেক শেরপুর জেলার নকলা উপজেলা শাখার ২২সদস্য বিশিষ্ট ৩ বছর মেয়াদি কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

এর পর থেকে নকলা উপজেলা শাখার সকল নেতা-কর্মীদের মধ্যে ঐক্যের বন্ধন অটুট রাখতে ও সংগঠনের গতি বৃদ্ধিতে সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক, ত্রৈমাসিক আলোচনা সভার আয়োজন চলমান আছে।

সকল জাতীয় দিবস সমূহে মাদার সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ তথা উপজেলা আওয়ামী লীগ কর্তৃক ঘোষিত সকল কর্মসূচিতে অংশ গ্রহন করে অনুষ্ঠানকে সাফল্য মন্ডিত করতে সদাতৎপর এই স্বেচ্ছাসেবক লীগ।

জাতীয় ও দলীয় সকল কর্মকান্ডে সকল নেতাকর্মীদের অংশ গ্রহনের জন্য সবসময় প্রয়োজনীয় কর্মসূচি গ্রহন করাসহ সাংগঠনিক বিভিন্ন বিষয়ে নিয়মিত আলোচনা করা হয়।

বিশেষ করে কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মেজবাউল হক সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু-এঁর নির্দেশনা মোতাবেক সংগঠনের সকল কর্মকান্ড পরিচালনা করা হচ্ছে।

তাছাড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও যুগ্ম আহবায়কদ্বয়সহ সিনিয়র নেতৃবৃন্দের পরামর্শে সাংগঠনিক কাজ পরিচালনায় নকলা কমিটি যেন মডেলে পরিণত হয়েছে।বিশেষ করে উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে ৮টির সম্মেলন সুষ্ঠ ও সফল ভাবে সম্পন্ন হয়েছে।

প্রতিটি সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ-কে প্রধান অতিথি হিসেবে এবং উপজেলা, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে অতিথি হিসেবে রেখে স্থানীয় সকল নেতাকর্মীদের উপস্থিতিতে ইউনিয়ন সম্মেলন করা হয়।

ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দ নিজ নিজ ওয়ার্ডের কমিটি গঠনের কাজ প্রায় শেষের পথে বলে জানিয়েছেন। এত অল্প সময়ের মধ্যে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নকলা উপজেলা শখার সকল ইউনিয়ন ও ওয়ার্ডের পুর্নাঙ্গ কমিটি গঠনের নজির এই প্রথম।

কমিটি গঠন ছাড়াও বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা-এঁর নির্দেশনা মোতাবেক বৃক্ষ রোপণ, ভাঙ্গা রাস্তা সংস্কার, বেশ কয়েকজন অসহায় গৃহহীনদের গৃহদান, অনেক গৃহহীনকে উপজেলা প্রশাসনের মাধ্যমে ঘর পাইয়ে দেওয়া, নিরপদ পানীয়ের অভাবে থাকা পরিবারের মাঝে টিউবওয়েল প্রদান করাসহ স্বেচ্ছাসেবা মূলক সকল কাজে অংশ গ্রহন জেলা-উপজেলাবাসীকে তাক লাগিয়ে দিয়েছে।

তাছাড়া বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, অসহায়ের মাঝে ঈদ উপহার প্রদানে নকলা উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সবার নজর কেড়েছে।

জাতীয়, দলীয় বা যেকোন কর্মসূচি বাস্তবায়নে এবং সকল নেতা-কর্মীদের মধ্যে ঐক্যের বন্ধন অটুট রাখতে ও সংগঠনের গতি বৃদ্ধিতে সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক ও ত্রৈমাসিক আলোচনা সভার আয়োজন করা অন্যকোন এলাকায় কোন সংগঠনের বা দলের হয় কিনা তা নিয়ে জনমনে যথেষ্ট সন্দেহ রয়েছে।

এমনকি জেলা কমিটির যুগ্ম আহবায়ক আলহাজ্ব খোরশেদ আলম ইয়াকুবসহ কয়েকটি অনুষ্ঠানে জেলার নেতৃবৃন্দের উপস্থিতি নকলা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দদের অনুপ্রাণিত করেছে।

এতে অনুষ্ঠান সাফল্যমন্ডিত হয়েছে বলে মনে করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নকলা উপজেলা শাখার নেতৃবৃন্দরা।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার বাবু ও সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন-এর নেতৃত্বে তারা সবাই ঐক্যবদ্ধ।

মাত্র ১৭ মাসের ব্যবধানে যে পরিমান কর্মসূচি তারা বাস্তবায়ন করেছেন তা নকলা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে বলে সর্ব সাধারণ মনে করেন।

স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ২০৪১ সালের মিশন-ভিশন বাস্তবায়নে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার বাবু ও সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন-এর নেতৃত্বে উপজেলা ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা সংকল্পবদ্ধ।

আরও পড়ুন ব্রাক্ষণবাড়ীয়া নিউজ করায় দুই সাংবাদিকে উকিল নোটিশ; তীব্র নিন্দা ও প্রতিবাদ বিএমইউজে

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dashani 24
Theme Customized By Shakil IT Park