1. admin@dashani24.com : admin :
  2. alamgirhosen3002@gmail.com : Alamgir Hosen : Alamgir Hosen
  3. afzalhossain.bokshi13@gmail.com : Md Haurn Or Rashid : Md Haurn Or Rashid
  4. lalsobujbban24@gmail.com : Md. Shahidul Islam : Md. Shahidul Islam
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
আজ কামালপুর মুক্ত দিবস মেধা ও মুখস্থ শক্তি বাড়াতে ৯টি টিপস শিশুশ্রম নিরসন বিষয়ক উদ্ধুদ্ধকরণ সভা অনুষ্ঠিত  ৬৫ বছরের বৃদ্ধ মান্নান ভর্তি হলেন ১ম শ্রেণিতে ইসলামপুরে পচাবহলা গ্রামে চেনা মন্ডল হত্যার রহস্যে দ্রুম্যজাল মুক্তিযোদ্ধা জহুরুল হক মুন্সী আর নেই বকশীগঞ্জে চেয়ারম্যানকে গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন ডিসিসিআই চেয়ারম্যান ব্যারিস্টার ছামির সাত্তারকে নাগরিক সংবর্ধনা সরকারি ইসলামপুর কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাসের উদ্বোধন মুজিব শতবর্ষ উপলক্ষে ইসলামপুরে পারিবারিক পুষ্টি বাগান প্রদর্শনী বিতরণ ইসলামপুরে দৈনিক গণমুক্তি পত্রিকার ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ইসলামপুরে জোর পূর্বকভাবে বসতবাড়ী দখল

  • আপডেট সময় : রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২
  • ১০৩ বার পঠিত

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি:

জামালপুরের ইসলামপুর পৌর শহরে টংগের আলগা গ্রামে জোর পূর্বকভাবে বসতভিটা জবর দখলের অভিযোগ পাওয়া গেছে।

জানাযায়, পৌর শহরের টংগের আলগা দক্ষিণ পাড়া গ্রামের মৃত মোহাম্মদ আলী ও গেন্দা সেখ দের বসতবাড়ী ভাংচুর করে জোর পূর্বক ভাবে দখল করেছে ভূমি দস্যু আশারুল, সমোজ উদ্দিন, আমিরুল ও ছামিউল গংদের একদল সন্ত্রাসী বাহিনী। ইতিমধ্যে ওই বসতভিটায় থাকা বাঁশের ঝাড় কেটে ফেলে ও বসতঘর ভেঙ্গে দেয়া হয়েছে।

মামলা সূত্রে জানাযায়,আরওআর খতিয়ান নং ১৩১,দাগ নং ৩৩৮ জমির পরিমাণ ১.৭৪ শতাংশ এর মধ্যে বিআরএস খতিয়ান নং-১৫৪,দাগ নং-৩৬৩ জমি ২৫ শতাংশ রেকর্ড মূলে জমির মালিক গেন্দা শেখ ও মোহাম্মদ আলী।

গেন্দা শেখ ও মোহাম্মদ আলীর মৃত্যুর পর তার ওয়ারিশগণ দীর্ঘদিন যাবত নিয়মিতভাবে জমি খারিজ করে খাজনা পরিশোধ করছেন ।

আব্দুল আলী ওরুফে আশারু গংরা বাদী হয়ে আরওআর ও বিআরএস মুলে তারাই ওই জমির প্রকৃত মালিক ভেবে বিজ্ঞ সহকারী জজ আদালত, ইসলামপুর, জামালপুর বরাবর আরওআর ও বিআরএস রেকর্ড সংশোধনের জন্য মোঃ নং ১৫৪/২০১২ সন অন্য প্রকার মামলা দায়ের করেন।কিন্তু পরবর্তীতে বিজ্ঞ আদালত গেন্দা শেখ ও মোহাম্মদ আলীদের জমির কাগজপত্র সঠিক থাকায় তাদের পক্ষে রায় প্রদান করেন।

বিজ্ঞ আদালতের রায় শুনে আব্দুল আলী ওরুফে আশারু গংরা পুনরায় হাইকোর্টে আপিল করে। আপিল করা পর ক্ষিপ্ত হয়ে আব্দুল আলী ওরুফে আশারু গংরা তাদের ভাড়াটিয়া লোকজন নিয়ে ১৫ ডিসেম্বর সকালে অতির্কিতভাবে হামলা চালিয়ে জোর পূর্বকভাবে বসতঘর,নলকুপ ভাংচুর করেন ও বাঁশঝাড় কেটে ফেলে জমি দখল করেন।

গেন্দা শেখ ও মোহাম্মদ আলীর ওয়ারিশদের বিভিন্ন হুমকি ধামকি দেওয়ায় তাদের জীবনের নিরাপত্তার জন্য গত ১৩ ডিসেম্বর ইসলামপুর থানায় হেলাল উদ্দিন বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেন।

ইসলামপুর থানার এসআই আবু রায়হান জানান,আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি তখন কোন ঘরবাড়ি ভাংচুরের আলামত দেখা যায়নি।

পরের দিন জানতে পারলাম ভাংচুর করে টিন দিয়ে ঘেরাও করেছে। এই ব্যাপারে এলাকার ওয়ার্ড সভাপতির নিকট মিমাংশা করার দায়িত্ব দিয়েছি।

ভোক্তভোগী হেলাল উদ্দিন জানান,আমরা গরীব মানুষ। বাবার মৃত্যুর পর ওয়ারিশ হিসেবে উক্ত জমিতে দীর্ঘ দিন ধরে বসবাস করে আসছি। এলাকার কিছু কুচক্রিমহলের যোগসাজসে আমাদের বসতভিটা জোর পূর্বকভাবে দখল করেছে।

কেনু শেক,মুনু ও মনজুরুল শেখ জানান,আমরা ন্যয় বিচারের জন্য এলাকার মাতাব্বরগণদের দুয়ারে দুয়ারে ঘুরেও কোন সঠিক বিচার পাচ্ছি না। তাই আমরা সঠিক বিচারের জন্য প্রশাসনের সদয় হস্তক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে আব্দুল আলী ওরুফে আশারু জানান, সোনা উল্লা শেখদের জমিজমা না থাকায় আমার বাবা তাদের থাকার জন্য জায়গা দিলে এখন তারা সেই জমি তাদের বলে দাবি করেন।

আরও পড়ুন মহাস্থানগড় ও তার ইতিহাস সম্পর্কে  জানতে  পিপিইপিপি প্রকল্পের টিও এটিও রা ১দিনের সফর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dashani 24
Theme Customized By Shakil IT Park