1. admin@dashani24.com : admin :
  2. alamgirhosen3002@gmail.com : Alamgir Hosen : Alamgir Hosen
  3. a01944785689@gmail.com : Most. Khadiza Akter : Most. Khadiza Akter
  4. afzalhossain.bokshi13@gmail.com : Md Haurn Or Rashid : Md Haurn Or Rashid
  5. liton@gmail.com : Md. Liton Islam : Md. Liton Islam
  6. lalsobujbban24@gmail.com : Md. Shahidul Islam : Md. Shahidul Islam
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
আজ কামালপুর মুক্ত দিবস ত্রিশালে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত ইসলামপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী  উদ্বোধন  ভিডিও কনফারেন্সে বকশীগঞ্জে প্রাণিসম্পদ মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক কে কুপিয়েছে প্রতিপক্ষ বকশীগঞ্জে পুকুরের পানিতে ডুবে প্রাণ গেলো শিশুর শেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বকশিগঞ্জে আলোচনা সভা আটোয়ারীতে এমপি রেজিয়া ইসলাম এঁর মতবিনিময় সভা বকশীগঞ্জে শত বছরের সারমারা অষ্টমী মেলায় মানুষের ঢল ঝিনাইগাতীতে ৭ উপজেলা চেয়ারম্যান ও ১৯ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

ইসলামপুরে জোর পূর্বকভাবে বসতবাড়ী দখল

  • আপডেট সময় : রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২
  • ২১৫ বার পঠিত

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি:

জামালপুরের ইসলামপুর পৌর শহরে টংগের আলগা গ্রামে জোর পূর্বকভাবে বসতভিটা জবর দখলের অভিযোগ পাওয়া গেছে।

জানাযায়, পৌর শহরের টংগের আলগা দক্ষিণ পাড়া গ্রামের মৃত মোহাম্মদ আলী ও গেন্দা সেখ দের বসতবাড়ী ভাংচুর করে জোর পূর্বক ভাবে দখল করেছে ভূমি দস্যু আশারুল, সমোজ উদ্দিন, আমিরুল ও ছামিউল গংদের একদল সন্ত্রাসী বাহিনী। ইতিমধ্যে ওই বসতভিটায় থাকা বাঁশের ঝাড় কেটে ফেলে ও বসতঘর ভেঙ্গে দেয়া হয়েছে।

মামলা সূত্রে জানাযায়,আরওআর খতিয়ান নং ১৩১,দাগ নং ৩৩৮ জমির পরিমাণ ১.৭৪ শতাংশ এর মধ্যে বিআরএস খতিয়ান নং-১৫৪,দাগ নং-৩৬৩ জমি ২৫ শতাংশ রেকর্ড মূলে জমির মালিক গেন্দা শেখ ও মোহাম্মদ আলী।

গেন্দা শেখ ও মোহাম্মদ আলীর মৃত্যুর পর তার ওয়ারিশগণ দীর্ঘদিন যাবত নিয়মিতভাবে জমি খারিজ করে খাজনা পরিশোধ করছেন ।

আব্দুল আলী ওরুফে আশারু গংরা বাদী হয়ে আরওআর ও বিআরএস মুলে তারাই ওই জমির প্রকৃত মালিক ভেবে বিজ্ঞ সহকারী জজ আদালত, ইসলামপুর, জামালপুর বরাবর আরওআর ও বিআরএস রেকর্ড সংশোধনের জন্য মোঃ নং ১৫৪/২০১২ সন অন্য প্রকার মামলা দায়ের করেন।কিন্তু পরবর্তীতে বিজ্ঞ আদালত গেন্দা শেখ ও মোহাম্মদ আলীদের জমির কাগজপত্র সঠিক থাকায় তাদের পক্ষে রায় প্রদান করেন।

বিজ্ঞ আদালতের রায় শুনে আব্দুল আলী ওরুফে আশারু গংরা পুনরায় হাইকোর্টে আপিল করে। আপিল করা পর ক্ষিপ্ত হয়ে আব্দুল আলী ওরুফে আশারু গংরা তাদের ভাড়াটিয়া লোকজন নিয়ে ১৫ ডিসেম্বর সকালে অতির্কিতভাবে হামলা চালিয়ে জোর পূর্বকভাবে বসতঘর,নলকুপ ভাংচুর করেন ও বাঁশঝাড় কেটে ফেলে জমি দখল করেন।

গেন্দা শেখ ও মোহাম্মদ আলীর ওয়ারিশদের বিভিন্ন হুমকি ধামকি দেওয়ায় তাদের জীবনের নিরাপত্তার জন্য গত ১৩ ডিসেম্বর ইসলামপুর থানায় হেলাল উদ্দিন বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেন।

ইসলামপুর থানার এসআই আবু রায়হান জানান,আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি তখন কোন ঘরবাড়ি ভাংচুরের আলামত দেখা যায়নি।

পরের দিন জানতে পারলাম ভাংচুর করে টিন দিয়ে ঘেরাও করেছে। এই ব্যাপারে এলাকার ওয়ার্ড সভাপতির নিকট মিমাংশা করার দায়িত্ব দিয়েছি।

ভোক্তভোগী হেলাল উদ্দিন জানান,আমরা গরীব মানুষ। বাবার মৃত্যুর পর ওয়ারিশ হিসেবে উক্ত জমিতে দীর্ঘ দিন ধরে বসবাস করে আসছি। এলাকার কিছু কুচক্রিমহলের যোগসাজসে আমাদের বসতভিটা জোর পূর্বকভাবে দখল করেছে।

কেনু শেক,মুনু ও মনজুরুল শেখ জানান,আমরা ন্যয় বিচারের জন্য এলাকার মাতাব্বরগণদের দুয়ারে দুয়ারে ঘুরেও কোন সঠিক বিচার পাচ্ছি না। তাই আমরা সঠিক বিচারের জন্য প্রশাসনের সদয় হস্তক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে আব্দুল আলী ওরুফে আশারু জানান, সোনা উল্লা শেখদের জমিজমা না থাকায় আমার বাবা তাদের থাকার জন্য জায়গা দিলে এখন তারা সেই জমি তাদের বলে দাবি করেন।

আরও পড়ুন মহাস্থানগড় ও তার ইতিহাস সম্পর্কে  জানতে  পিপিইপিপি প্রকল্পের টিও এটিও রা ১দিনের সফর

সৌদিতে ক্লিনার পদে নিয়োগ বিজ্ঞপ্তি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dashani 24
Theme Customized By Shakil IT Park