1. admin@dashani24.com : admin :
  2. alamgirhosen3002@gmail.com : Alamgir Hosen : Alamgir Hosen
  3. a01944785689@gmail.com : Most. Khadiza Akter : Most. Khadiza Akter
  4. afzalhossain.bokshi13@gmail.com : Md Haurn Or Rashid : Md Haurn Or Rashid
  5. liton@gmail.com : Md. Liton Islam : Md. Liton Islam
  6. lalsobujbban24@gmail.com : Md. Shahidul Islam : Md. Shahidul Islam
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
শিরোনাম :
আজ কামালপুর মুক্ত দিবস শেরপুরের নালিতাবাড়ীতে গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন গ্রেপ্তার শ্রীবরদীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় ধর্ষক গ্রেপ্তার  বকশীগঞ্জে গোঁয়াল ঘর থেকে  বৃদ্ধার  মরদেহ উদ্ধার মান্দায় পল্লী বিদ্যুৎ এর গ্রাহকদের  সচেতনতা বৃদ্ধি করার লক্ষে মতবিনিময়সভা অনুষ্ঠিত প্যারাসুট অ্যাডভান্সড অ্যালো ভেরা নিয়ে এলো মেহজাবীন ও সিয়ামের সাথে ডান্স চ্যালেঞ্জ বকশিগঞ্জে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধারের বকশীগঞ্জে উপজেলায় নির্বাচন করতে  ইউপি চেয়ারম্যানের পদত্যাগ বকশীগঞ্জে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান সহ ১২ জনের মনোনয়ন দাখিল রংপুরের হারাগাছে এসে হিন্দু থেকে মুসলিম হলেন হবিগঞ্জের ছেলে সুমন দিনাজপুরের চিরিরবন্দরে ১০০ কেজি গাঁজাসহ ৩ জন গ্রেফতার

রিয়াদে বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস উদযাপন

  • আপডেট সময় : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
  • ১০১ বার পঠিত

হাকিকুল ইসলাম খোকন,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ

সেীদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাসে আনন্দঘন পরিবেশে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।দিবসটি উদযাপন উপলক্ষে আলোচনা সভায় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) সৌদি আরবে বসবাসরত নতুন প্রজন্মকে দেশের প্রতি ভালোবাসা, মহান মুক্তিযুদ্ধ, জাতির পিতার জীবন ও কর্ম সম্পর্কে জানানোর জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

মহান বিজয় দিবস উপলক্ষে শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে দূতাবাস প্রাঙ্গণে পতাকা উত্তোলন করেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

এরপর রাষ্ট্রদূত দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে দূতাবাসে স্থাপিত অস্থায়ী স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সংগঠন ফুল দিয়ে স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।

রিয়াদে বসবাসরত বিভিন্ন শ্রেণী পেশার অভিবাসীরা এ সময় উপস্থিত ছিলেন।মহান বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় রাষ্ট্রদূত ডঃ মোহাম্মদ জাবেদ পাটোয়ারী গভীর শ্রদ্ধায় স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যার অবিসংবাদিত নেতৃত্বে আমরা বাংলাদেশ নামক একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি।

রাষ্ট্রদূত এসময় বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন মহান মুক্তিযুদ্ধে শহীদ ও নির্যাতিত মা-বোনদের স্মৃতির প্রতি।

এসময় মুক্তিযোদ্ধাদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।রাষ্ট্রদূত বলেন, সৌদি আরবের সাথে বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আজ নতুন উচ্চতায় পৌঁছেছে। সৌদি আরবে প্রায় ২৭ লাখ বাংলাদেশি অভিবাসীর কর্মসংস্থানের পাশপাশি দুদেশের ব্যবসা বাণিজ্য ও বিনিয়োগের নতুন দ্বার উম্মোচিত হয়েছে।

বাংলাদেশ আজ সৌদি ব্যবসায়ীদের কাছে এক আকর্ষণীয় বিনিয়োগ গন্তব্য বলে বিবেচিত হচ্ছে।খবর বাপসনিউজ।

রাষ্ট্রদূত ডঃ মোঃ জাবেদ পাটোয়ারী সৌদি প্রবাসীদের দেশের উন্নয়নে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের আহবান জানান। তিনি বলেন, সৌদি আরব থেকে দেশে সবচেয়ে বেশি রেমিট্যান্স প্রেরিত হয়, বৈধ পথে ব্যাংকিং চ্যানেলে দেশে টাকা পাঠালে তা আরও অনেকগুণ বৃদ্ধি পাবে। দেশের অর্থনৈতিক উন্নয়ন ও মার্কিন ডলারের রিজার্ভ বৃদ্ধির জন্য রাষ্ট্রদূত প্রবাসীদের প্রতি এ আহবান জানান।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন কৃষিবিদ শামীম আবেদীন, ডাঃ কামরুল ইসলাম, প্রফেসর ওয়াদুদ, ব্যবসায়ী এম আর মাহাবুব ও মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন।

বক্তারা মহান মুক্তিযুদ্ধ, আমাদের বিজয় অর্জন ও দেশের সার্বিক উন্নতির ওপর আলোকপাত করেন।অনুষ্ঠান উপস্থাপনা করেন দূতাবাসের কার্যালয় প্রধান কাউন্সেলর মোঃ বেলাল হোসেন।

সভার শুরুতে দিবসটি উপলক্ষে প্রদত্ত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

আলোচনা শেষে জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যবর্গ, মুক্তিযোদ্ধা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের সার্বিক মঙ্গল ও উন্নতি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

আরও পড়ুন ইসলামপুরে যথাযোগ্য মর্যাদায় বিএনপি’র মহান বিজয় দিবস পালিত

সৌদিতে ক্লিনার পদে নিয়োগ বিজ্ঞপ্তি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dashani 24
Theme Customized By Shakil IT Park