1. admin@dashani24.com : admin :
  2. alamgirhosen3002@gmail.com : Alamgir Hosen : Alamgir Hosen
  3. a01944785689@gmail.com : Most. Khadiza Akter : Most. Khadiza Akter
  4. afzalhossain.bokshi13@gmail.com : Md Haurn Or Rashid : Md Haurn Or Rashid
  5. liton@gmail.com : Md. Liton Islam : Md. Liton Islam
  6. lalsobujbban24@gmail.com : Md. Shahidul Islam : Md. Shahidul Islam
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আজ কামালপুর মুক্ত দিবস ইএসডিও’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান এর জন্মদিন পালন নাগরপুরে খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ে প্রশিক্ষণ ও সনদ বিতরণ  ঝিনাইগাতীতে ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা তীব্র তাপদাহে পথচারীদের মাঝে শরবত বিতরণ শেরপুরে মহান ১ লা মে দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা মান্দায় জমি সংক্রান্ত বিরোধে এক অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসারসহ আহত ৩ পীরগঞ্জে সেন্ট ম্যাথিউস ইন্টারন্যাশনাল ইংলিশ মিডিয়াম স্কুলে অ্যালামনাই এসোসিয়েশ সেমিনা ২০২৪ অনুষ্ঠিত!!  নানা আয়োজনে রুহিয়ায় আন্তর্জাতিক মে দিবস পালিত ‘ডেডবডি’র অভিনব প্রচারণায় ওমর সানী শেরপুরে পুড়ছে গারো পাহাড়ের সবুজ বন হুমকিতে পরিবেশ ও বন্যপ্রাণী

আঠারবাড়ি- ঈশ্বরগঞ্জ সড়ক নিমার্ণে জমি অধিগ্রহনের ক্ষতিপূরনের টাকা পরিশোধের দাবী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ৭৯ বার পঠিত

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ

ময়মনসিংহ জেলার আঠারবাড়ি থেকে ঈশ্বরগঞ্জ সদর পর্যন্ত ১৫ কিলোমিটার সড়ক বর্ধিত করনের জন্য ২০২০ সালের মার্চ মাসে সড়ক ও জনপদ বিভাগ থেকে টেন্ডারের মাধ্যমে রাস্তার উন্নয়ন কাজ শুরু করা হয়।

আঠারবাড়ি থেকে ঈশ্বরগঞ্জ ১৫ কিলোমিটারের পর্যন্ত রাস্তাটি ১২ ফুট ছিল। বর্তমানে বর্ধিত করে ২৬ ফুট করা হচ্ছে। ২৬ ফুট রাস্তা করার জন্য রাস্তার দু’পাশে যাদের ভূমি রয়েছে, তাদের জমি অধিগ্রহন করা হবে এই মর্মে ময়মনসিংহ জেলা ভূমি অধিগ্রহন অফিস থেকে একটি নোটিশ প্রদান করা হয়।

কিন্তু এখন পর্যন্ত (২৫ আগস্ট ২০২২) জমি ক্ষতিপুরনের টাকা প্রদানের বিষয়ে নানান তাল বাহানা সহ বিলম্ব করিতেছেন। এতে করে জমির মালিকেরা মনে করেন যে রাস্তা নিমার্ণ কাজ শেষ হয়ে গেলে জমির ক্ষতি পুরনের টাকা পাবে কিনা এনিয়ে যথেষ্ট সন্দেহ দেখা দিয়েছে।

বনগাও এলাকার ক্ষতিগ্রস্থ এলাকাবাসী মো. জামাল মিয়া, মেনু মিয়া, মিনা বেগম, সুভাষ সরকার, রমজান আলী সহ ১৮জন ক্ষতিগ্রস্থ ব্যক্তিবর্গ জানান, রাস্তা উন্নয়নে তাদের যে জমি নেয়া হয়েছে, তা দ্রুত অধিগ্রহন করে জমির উপযুক্ত ক্ষতিপুরন মূল্য ক্ষতিগ্রস্থদেরকে প্রদানের দাবী জানান।

উক্ত বিষয়ে ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পারভেজুর রহমান সেলফোনে এই প্রতিনিধিকে জানান, ঈশ্বরগঞ্জ উপজেলার পৌর এলাকায় কিছু জমি নিয়ে জটিলতা থাকায় এই রাস্তায় জমি অধিগ্রহন করতে বিলম্ব হচ্ছে। তিনি জানান, দ্রুত বিষয়টি ফয়সালা হয়ে যাবে।

অপরদিকে ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহন কর্মকর্তা সেগুফতা মেহনাজের সেল ফোনে কয়েকবার যোগযোগ করা হলেও তিনি ফোন রিসিফ করে নাই। কিশোরগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মাইন উদ্দিন জানান, আঠারবাড়ি-ঈশ্বরগঞ্জ রাস্তার উন্নয়নে দু-পাশের ভূমি অধিগ্রহন করার জন্য সরকারীভাবে অর্থ রয়েছে।

ময়মনসিংহ জেলা প্রশাসন থেকে জমি অধিগ্রহন সম্পন্ন করে ক্ষতিগ্রস্থ লোকদের মাঝে জেলা প্রশাসক মহোদয় চেক বিতরণ করবেন।

আঠারবাড়ি-ঈশ্বরগঞ্জ সড়ক উন্নয়নে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের মাঝে দ্রুত জমির ক্ষতিপূরণ ও মূল্য পরিশোধ করার জন্য আঠারবাড়ি ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য মিনা বেগম সহ ক্ষতিগ্রস্থ জমির মালিকরা জেলা প্রশাসক বরাবর বিনীতভাবে আবেদন জানিয়েছেন।

আরও পড়ুন ইসলামপুরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সৌদিতে ক্লিনার পদে নিয়োগ বিজ্ঞপ্তি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dashani 24
Theme Customized By Shakil IT Park