1. admin@dashani24.com : admin :
  2. alamgirhosen3002@gmail.com : Alamgir Hosen : Alamgir Hosen
  3. afzalhossain.bokshi13@gmail.com : Md Haurn Or Rashid : Md Haurn Or Rashid
  4. lalsobujbban24@gmail.com : Md. Shahidul Islam : Md. Shahidul Islam
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৮:১৫ পূর্বাহ্ন

আঠারবাড়ি- ঈশ্বরগঞ্জ সড়ক নিমার্ণে জমি অধিগ্রহনের ক্ষতিপূরনের টাকা পরিশোধের দাবী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ১৮ বার পঠিত

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ

ময়মনসিংহ জেলার আঠারবাড়ি থেকে ঈশ্বরগঞ্জ সদর পর্যন্ত ১৫ কিলোমিটার সড়ক বর্ধিত করনের জন্য ২০২০ সালের মার্চ মাসে সড়ক ও জনপদ বিভাগ থেকে টেন্ডারের মাধ্যমে রাস্তার উন্নয়ন কাজ শুরু করা হয়।

আঠারবাড়ি থেকে ঈশ্বরগঞ্জ ১৫ কিলোমিটারের পর্যন্ত রাস্তাটি ১২ ফুট ছিল। বর্তমানে বর্ধিত করে ২৬ ফুট করা হচ্ছে। ২৬ ফুট রাস্তা করার জন্য রাস্তার দু’পাশে যাদের ভূমি রয়েছে, তাদের জমি অধিগ্রহন করা হবে এই মর্মে ময়মনসিংহ জেলা ভূমি অধিগ্রহন অফিস থেকে একটি নোটিশ প্রদান করা হয়।

কিন্তু এখন পর্যন্ত (২৫ আগস্ট ২০২২) জমি ক্ষতিপুরনের টাকা প্রদানের বিষয়ে নানান তাল বাহানা সহ বিলম্ব করিতেছেন। এতে করে জমির মালিকেরা মনে করেন যে রাস্তা নিমার্ণ কাজ শেষ হয়ে গেলে জমির ক্ষতি পুরনের টাকা পাবে কিনা এনিয়ে যথেষ্ট সন্দেহ দেখা দিয়েছে।

বনগাও এলাকার ক্ষতিগ্রস্থ এলাকাবাসী মো. জামাল মিয়া, মেনু মিয়া, মিনা বেগম, সুভাষ সরকার, রমজান আলী সহ ১৮জন ক্ষতিগ্রস্থ ব্যক্তিবর্গ জানান, রাস্তা উন্নয়নে তাদের যে জমি নেয়া হয়েছে, তা দ্রুত অধিগ্রহন করে জমির উপযুক্ত ক্ষতিপুরন মূল্য ক্ষতিগ্রস্থদেরকে প্রদানের দাবী জানান।

উক্ত বিষয়ে ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পারভেজুর রহমান সেলফোনে এই প্রতিনিধিকে জানান, ঈশ্বরগঞ্জ উপজেলার পৌর এলাকায় কিছু জমি নিয়ে জটিলতা থাকায় এই রাস্তায় জমি অধিগ্রহন করতে বিলম্ব হচ্ছে। তিনি জানান, দ্রুত বিষয়টি ফয়সালা হয়ে যাবে।

অপরদিকে ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহন কর্মকর্তা সেগুফতা মেহনাজের সেল ফোনে কয়েকবার যোগযোগ করা হলেও তিনি ফোন রিসিফ করে নাই। কিশোরগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মাইন উদ্দিন জানান, আঠারবাড়ি-ঈশ্বরগঞ্জ রাস্তার উন্নয়নে দু-পাশের ভূমি অধিগ্রহন করার জন্য সরকারীভাবে অর্থ রয়েছে।

ময়মনসিংহ জেলা প্রশাসন থেকে জমি অধিগ্রহন সম্পন্ন করে ক্ষতিগ্রস্থ লোকদের মাঝে জেলা প্রশাসক মহোদয় চেক বিতরণ করবেন।

আঠারবাড়ি-ঈশ্বরগঞ্জ সড়ক উন্নয়নে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের মাঝে দ্রুত জমির ক্ষতিপূরণ ও মূল্য পরিশোধ করার জন্য আঠারবাড়ি ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য মিনা বেগম সহ ক্ষতিগ্রস্থ জমির মালিকরা জেলা প্রশাসক বরাবর বিনীতভাবে আবেদন জানিয়েছেন।

আরও পড়ুন ইসলামপুরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dashani 24
Theme Customized By Shakil IT Park