1. admin@dashani24.com : admin :
  2. alamgirhosen3002@gmail.com : Alamgir Hosen : Alamgir Hosen
  3. a01944785689@gmail.com : Most. Khadiza Akter : Most. Khadiza Akter
  4. afzalhossain.bokshi13@gmail.com : Md Haurn Or Rashid : Md Haurn Or Rashid
  5. liton@gmail.com : Md. Liton Islam : Md. Liton Islam
  6. lalsobujbban24@gmail.com : Md. Shahidul Islam : Md. Shahidul Islam
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
শিরোনাম :
আজ কামালপুর মুক্ত দিবস ত্রিশালে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত ইসলামপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী  উদ্বোধন  ভিডিও কনফারেন্সে বকশীগঞ্জে প্রাণিসম্পদ মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক কে কুপিয়েছে প্রতিপক্ষ বকশীগঞ্জে পুকুরের পানিতে ডুবে প্রাণ গেলো শিশুর শেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বকশিগঞ্জে আলোচনা সভা আটোয়ারীতে এমপি রেজিয়া ইসলাম এঁর মতবিনিময় সভা বকশীগঞ্জে শত বছরের সারমারা অষ্টমী মেলায় মানুষের ঢল ঝিনাইগাতীতে ৭ উপজেলা চেয়ারম্যান ও ১৯ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

সৌদি বাণিজ্যমন্ত্রীর সাথে প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান ত্রবংসৌদি আরবে রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর বৈঠক

  • আপডেট সময় : শনিবার, ৪ মার্চ, ২০২৩
  • ৫৮ বার পঠিত

হাকিকুল ইসলাম খোকন,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ

দেশে কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সৌদি আরবে ইউরিয়া সার কারখানা স্থাপন করতে চায় সরকার। এ জন্য সৌদি আরবের সহযোগিতা চায় বাংলাদেশ।

সৌদি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি দেশটির বাণিজ্য ও মিডিয়াবিষয়ক মন্ত্রী মাজিদ বিন আবদুল্লাহ আল কাসাবির সঙ্গে এ বিষয়ে আলোচনা করেছেন।খবর বাপসনিঊজ।

মঙ্গলবার বাণিজ্যমন্ত্রী মাজিদ বিন আবদুল্লাহ ও সৌদি বেসিক ইন্ডাস্ট্রিজ করপোরেশনের প্রধান নির্বাহী আব্দুল রহমান আল-ফাগীর সঙ্গে পৃথক বৈঠক করেন সালমান রহমান।

বৈঠকে আগামী ১১-১৩ মার্চ ঢাকায় অনুষ্ঠিতব্য বাংলাদেশ বিজনেস সামিটে সৌদি বাণিজ্যমন্ত্রীর বাংলাদেশ সফর নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

সরকারি-বেসরকারি ও ব্যবসায়ী প্রতিনিধি সমন্বয়ে একটি বড় প্রতিনিধিদলের নেতৃত্ব দিবেন সৌদি বাণিজ্য মন্ত্রী ।ফেডারেশন অব সৌদি চেম্বার এন্ড কমার্স এবং এফবিসিসিআইয়ের মধ্যে অক্টোবর ২০২২ সময়ে সাক্ষরিত সমঝোতা স্মারকের আওতায় প্রথম ‘যৌথ বিজনেস কাউন্সিল’ এর সভা বাংলাদেশ বিজনেস সামিট চলাকালীন অনুষ্ঠানের বিষয়েও সভায় আলোচনা হয়।অনুষ্ঠিত এ বৈঠকে ইতিপূর্বে দুই দেশের মধ্যকার সাক্ষরিত সমঝোতা স্মারক সমূহের কার্যকর বাস্তবায়নের বিষয়ে আলোচনা হয়।

সভায় বাংলাদেশ হতে ২১৩টি পণ্যের সৌদি আরবে শুল্কমুক্ত প্রবেশে সৌদি বাণিজ্য মন্ত্রীর সহায়তা কামনা করা হলে তিনি এ বিষয়ে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সৌদি বাণিজ্য মন্ত্রীর কাছে যৌথ মালিকানায় সৌদি আরবে প্রস্তাবিত ইউরিয়া সার কারখানা স্থাপনের বিষয়ে সহযোগিতা কামনা করেন।

সৌদি বাণিজ্য মন্ত্রী দুই দেশের মধ্যে বিদ্যমান চমৎকার সম্পর্কের উল্লেখ করে এ কারখানা স্থাপনের বিষয়ে সম্ভাব্য সব রকম সহযোগিতার আশ্বাস দেন।

এছাড়া একই দিন বিকেলে উপদেষ্টা সালমান এফ রহমান সৌদি বিসিক ইন্ড্রাস্টিজ করপোরেশন (এসএবিআইসি) এর সিইও আব্দুল রহমান আল-ফাগীর সঙ্গে বৈঠক করেন। বৈঠকে প্রস্তাবিত ইউরিয়া সার কারখানা স্থাপন সংক্রান্ত একটি ‘কনসেপ্ট নোট’ উপস্থাপন করা হয়।

এসএবিআইসির সিইও এ প্রস্তাবকে স্বাগত জানিয়ে এ বিষয়ে পরবর্তী কার্যক্রম গ্রহণে সম্মতি দেন।

উপদেষ্টা সালমান এফ রহমান কটন-বেজড তৈরি পোশাক শিল্পে বাংলাদেশের সক্ষমতা উল্লেখ করে আর্টিফিশিয়াল ফেব্রিক তৈরিতে এসএবিআইসি এবং বাংলাদেশের ব্যবসায়ীদের মধ্যে সম্ভাব্য কৌশলগত ব্যবসায়িক সম্পর্ক স্থাপনের বিষয়টি উপস্থাপন করলে এসএবিআইসি সিইও সে ব্যাপারেও একমত পোষণ করেন।

এ বিষয়ে বাংলাদেশের ব্যবসায়ীদের এসএবিআইসি এর সঙ্গে আলোচনার জন্য স্বাগত জানান।

উপদেষ্টা সালমান এফ রহমান জনাব আব্দুল রহমান আল-ফাগীকে তার সুবিধা মতো সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

দুই দেশের মধ্যে চলমান চমৎকার সম্পর্ককে অর্থনৈতিক ক্ষেত্রে কার্যকর সম্প্রসারণের পারস্পারিক আশ্বাসের মধ্য দিয়ে বৈঠকের সমাপ্তি হয়।

এ সকল বৈঠকে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) সহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন মান্দার সতীহাটে সদাগর এক্সপ্রেস কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিসের উদ্বোধন

সৌদিতে ক্লিনার পদে নিয়োগ বিজ্ঞপ্তি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dashani 24
Theme Customized By Shakil IT Park