1. admin@dashani24.com : admin :
  2. alamgirhosen3002@gmail.com : Alamgir Hosen : Alamgir Hosen
  3. afzalhossain.bokshi13@gmail.com : Md Haurn Or Rashid : Md Haurn Or Rashid
  4. lalsobujbban24@gmail.com : Md. Shahidul Islam : Md. Shahidul Islam
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২১ অপরাহ্ন
শিরোনাম :
আজ কামালপুর মুক্ত দিবস মেধা ও মুখস্থ শক্তি বাড়াতে ৯টি টিপস শিশুশ্রম নিরসন বিষয়ক উদ্ধুদ্ধকরণ সভা অনুষ্ঠিত  ৬৫ বছরের বৃদ্ধ মান্নান ভর্তি হলেন ১ম শ্রেণিতে ইসলামপুরে পচাবহলা গ্রামে চেনা মন্ডল হত্যার রহস্যে দ্রুম্যজাল মুক্তিযোদ্ধা জহুরুল হক মুন্সী আর নেই বকশীগঞ্জে চেয়ারম্যানকে গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন ডিসিসিআই চেয়ারম্যান ব্যারিস্টার ছামির সাত্তারকে নাগরিক সংবর্ধনা সরকারি ইসলামপুর কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাসের উদ্বোধন মুজিব শতবর্ষ উপলক্ষে ইসলামপুরে পারিবারিক পুষ্টি বাগান প্রদর্শনী বিতরণ ইসলামপুরে দৈনিক গণমুক্তি পত্রিকার ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ইসলামপুর যমুনার দ্বীপচর সাপধরী ইউনিয়নে উন্নয়ন মুলক কাজ

  • আপডেট সময় : বুধবার, ৪ জানুয়ারি, ২০২৩
  • ৬৭ বার পঠিত

হোসেন শাহ্ ফকির, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি:

ইসলামপুর উপজেলার দূর্গম চরাঞ্চল সাপধরী ইউনিয়নের ১৯৮০দশকের পরবর্তী যমুনা নদীর করাল গ্রাসে সিংহভাগ এলাকা নদীগর্ভে বিলীন হয়ে যায়।

সেখানে আবার নতুন করে চর জেগে উঠায় নদীভাঙ্গা বন্যাকবলিত হাজারও মানুষ পুনরায় বসতি গড়ে তোলে বসবাস শুরু করে।

কিন্তুু সেখানে দীর্ঘদিন বসবাস শুরু করলেও তাদের যাতায়াতের জন্য কোন রাস্তা নির্মাণ করা হয়নি। ফলে ওইসব এলাকার মুমুর্ষ রোগী, শিশু ও বয়বৃদ্ধ, শিক্ষার্থীদের যাতায়াতসহ কৃষিপণ্য ক্রয়-বিক্রয় জন্য যাতায়াতে কোন রাস্তা না থাকায় চরম দুর্ভোগ পোহাতে হয়েছে তাদের।

বর্তমান সরকার জেলার ইসলামপুর উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে সাপধরী ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসাবে ঘোষণা করে।

সম্প্রতি হাজারও ইউনিয়নবাসীর দীর্ঘদিনের যাতায়াতের দুঃখ কষ্ট দুর্ভোগ লাঘবের জন্য বর্তমান ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, এমপি রাস্তা নির্মানের উদ্যোগে গ্রহণ করেন।

বর্তমানে সাপধরী ইউনিয়নের দিঘাইর থেকে ইন্দুল্লামরী হয়ে ভাংবাড়ী কোদাল ধোয়া গ্রামের বকুল খানের বাড়ী পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার নতুন একটি রাস্তা মাটি কেটে ৫টি বক্স কালভার্ট নির্মানের জন্য স্থানীয় সরকার বিভাগ দরপত্র আহব্বান করে।

কাজের ব্যয় ধরা হয়েছে মোট ২ কোটি ৫৬লাখ ৯৫৬ টাকা। কাজটি বাস্তবায়ন করছে মের্সাস দূর্গা এন্টারপ্রাইজ।
সরেজমিনে খোঁজ নিয়ে দেখা গেছে, কাজটি বাস্তবায়নে দুর্বার গতিতে এগিয়ে চলছে।

যমুনার দূর্গম চরাঞ্চলে বর্তমান প্রধানমন্ত্রী এবং স্থানীয় এমপি বর্তমান ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলালসহ দায়িত্বশীল ব্যক্তিবর্গের রাস্তা নির্মাণের উদ্যোগকে স্বাগতম জানিয়েছেন ইউনিয়নবাসী।

সাপধরি ইউপি চেয়ারম্যান শাহ আলম মন্ডল, ইউপি সদস্য মেহের আলী,ফেকু প্রমানিক,ভাংবাড়ী গ্রামের বকুল মিয়া,সোনা আকন্দ,কোদাল ধোয়া গ্রামের আবুল কাশেম মাস্টার, সৈয়দ মন্ডল,কাশারী ডোবা বাসিন্দা আজিজুর রহমান চৌধুরী জানান, গত ২৫ বছর ধরে বসত ভিটা স্থাপিত হলেও রাস্তরর অভাবে দুই পায়ে কাঁদামটি ও বালির উপর হাঁটে চলাচল ছাড়া কোন পথ ছিল না।

রাস্তার অভাবে এলাকার মুমুর্ষ রোগি, শিশু ও বয়বৃদ্ধ, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের যাতায়াতসহ কৃষিপণ্য ক্রয়-বিক্রয়ে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

তাই জমির মালিকগণ রাস্তাটি নির্মাণ করার জন্য স্বেচ্ছায় জমি ছেড়ে দিয়েছেন।

তাদের দাবী দ্রæত রাস্তাটি নির্মাণ করা হলে এলাকাবাসির চরম দূর্ভোগ থেকে রক্ষা পাবে এবং এলাকাবাসী তাদের কৃষি পণ্য বিক্রি করে ফসলের ন্যায্য মূল্য পাবে ।

আরও পড়ুন নান্দাইলে হক ফাতেমা পাঠাগারের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dashani 24
Theme Customized By Shakil IT Park