1. admin@dashani24.com : admin :
  2. alamgirhosen3002@gmail.com : Alamgir Hosen : Alamgir Hosen
  3. afzalhossain.bokshi13@gmail.com : Md Haurn Or Rashid : Md Haurn Or Rashid
  4. lalsobujbban24@gmail.com : Md. Shahidul Islam : Md. Shahidul Islam
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:২৭ অপরাহ্ন
শিরোনাম :
শেরপুরে অবৈধ করাত কল বন্ধ ও রাস্তার গাছ কাটার অভিযোগ সেরা সংবাদদাতা হিসেবে সাংবাদিক হোসেন শাহ্ ফকিরের প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন ঝিনাইগাতীতে জমি সংক্রান্ত বিরোধে দিনমজুর গাজীকে হাত-পা বেঁধে নির্যাতন : গ্রেপ্তার-২ নান্দাইলের পল্লীতে বাড়িঘরে হামলা ॥ টাকা সহ গরু লুট মহিলা সহ আহত ৫ ॥ ১০ জনের নামে মামলা ঝিনাইগাতীতে বিলাসপুর-মাদারপুর সোমেশ্বরী নদীতে সেতু না থাকায় মানুষের চরম জনদুর্ভোগ ধোবাউরায় ওমর ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি চক্ষু ক্যাম্প ফেনীতে ইংলিশ মিডিয়াম ইথেরিয়াল স্কুল স্থাপনের সাহসী উদ্যোগ : মেয়র স্বপন মিয়াজী ত্রাস সৃষ্টি করে বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ! ঠাকুরগাঁওয়ে সড়ক দূর্ঘটনায় একই পরিবারের তিনজন নিহত! ঠাকুরগাঁও অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত

টিকেট সিন্ডিকেটের দখলে সুন্দরগঞ্জের বামনডাঙ্গা রেলস্টেশন| (পর্ব-১)

  • আপডেট সময় : বুধবার, ১৩ জুলাই, ২০২২
  • ৪৫ বার পঠিত

ষআল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধিঃ-

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গায় ঢাকাগামী সকল ট্রেনের টিকিট এখন কালোবাজারিদের দখলে।

অন্য দিকে বামনডাঙ্গা রেলওয়ে স্টেশন মাস্টার মোঃ আমজাদ হোসেন জানান, টিকিট কালোবাজারিদের কাছে আমরা নিরুপায়। এ নিয়ে প্রশ্ন তুলেছে সচেতন মহল; এর দায় কার?

টিকিট প্রত্যাশী যাত্রীরা জানিয়েছে, রেলওয়ের টিকিট কাউন্টারে গন্তব্যে ফেরার কোনো টিকিটই পাওয়া যাচ্ছে না। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

তারা আরও জানিয়েছেন, দীর্ঘদিন ধরে বামনডাঙ্গা রেলওয়ে স্টেশনে টিকিট কালোবাজারি নিয়ে বেপরোয়া হয়ে উঠেছে একটি চক্র।

এবারের ঈদ পরবর্তী যাত্রায় এই ভোগান্তি চরম আকার ধারণ করেছে। গন্তব্যে পৌঁছানোর জন্য বাধ্য হয়ে তিনগুণ বেশি দাম দিয়ে তাদের কাছ থেকেই টিকিট কিনতে হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে একদল টিকিট কালবাজারির অপতৎপরতায় সাধারণ যাত্রীরা দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকেও টিকিট সংগ্রহ করতে পারছেন না।

দিনের শুরুতেই প্রতিদিন কালোবাজারি সিন্ডিকেট ও তাদের সহযোগীরা লাইনে দাঁড়িয়ে আগে ভাগেই সব টিকিট কিনে নেয়। পরে তাদের কাছ থেকে তিনগুণ দাম দিয়ে টিকিট নিতে বাধ্য হয় সাধারণ যাত্রীরা।

শাহা আলম ও রাকিব নামে দুজন যাত্রী জানান, ভোর হতে লাইনে দাঁড়িয়ে থেকে টিকিট সংগ্রহ করতে না পেরে বাহিরে থেকে ১৫’শ টাকা দরে একটি করে টিকিট কিনেছি।

বামনডাঙ্গা স্টেশন এলাকার কয়েকজন বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে জানান, দীর্ঘদিন ধরে এখানে টিকিটের কালোবাজারি ব্যবসা চলে আসছে। আইন শৃঙ্খলা বাহিনী তাদের কাছে পরাস্ত। এ কারণে যাত্রীদের দুর্ভোগও কমছে না।

এ বিষয়ে বামনডাঙ্গা রেলওয়ে স্টেশন মাস্টার মোঃ আমজাদ হোসেন গণমাধ্যমকে জানান, আমরা এখানকার স্থানীয় না। সরকারি চাকরির করি। এখানে বদলি হয়েছে বলে কাজ করছি। আমাদের স্টাফ সংখ্যাও বেশি না।

আমরা কি করবো? টিকিট কালোবাজারিদের কাছে আমরা নিরুপায়।

আরও পড়ুন ২০ বছরে প্রথমবার সমান হলো ডলার-ইউরোর মান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dashani 24
Theme Customized By Shakil IT Park